eibela24.com
বুধবার, ২১, নভেম্বর, ২০১৮
 

 
ঐতিহ্যের আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখ উদযাপিত 
আপডেট: ০৭:২৭ pm ১৫-০৪-২০১৭
 
 


কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বাংলা ও বাঙ্গালীর স্বত্তায় ঐতিহ্যের আলোড়ন নিয়ে সামনে দাঁড়ালো বাংলা নতুন বছর ১৪২৪।

বাঙ্গালীর নিজস্ব বছরকে মনের আঙ্গিনায় ঠাঁই দিতে দেশব্যাপি ছিল নানান আয়োজন। বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্ছলের সর্বোচ্চ বিদ্যাপীঠ কুমিল্লা বিশ্ববিদ্যালয়েও নতুন বছরকে স্বাগত জানাতে দিন ব্যাপি ছিল ঐতিহ্যের আয়োজন। 

গতকাল শুক্রবার সকালে উপাচার্য অধ্যাপক ড. মো: আলী আশরাফ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের নিয়ে ক্যাম্পাসের মূল ফটক থেকে মঙ্গল শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মঙ্গল শোভাযাত্রায় ঘোড়া ও বাঘের প্রতিকৃতি-হাতি ও টেপা পুতুল নিয়ে বিভিন্ন বাজনা বাজিয়ে উল্লাস করেন শিক্ষক-শিক্ষার্থীসহ সকলে। ঢাকের তালে তালে চলে বাঁশি আর নৃত্য। অনেকেই পড়ে ছিলেন বাহারি রঙের মুখোশ।

ক্যাম্পাসের বৈশাখি প্রঙ্গনে দুপুর থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল বিভিন্ন বিভাগসহ ক্যাম্পাসের সাংস্কৃতিক সংগঠনগুলোর পরিবেশনা। সর্বশেষ রাত সাড়ে নয়টায় থিয়েটারের পরিবেশনায় জাত, সাম্প্রদায়িকতার নিন্দা উঠে আসে ‘বউ’ নাটকে। শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ছিল বিভিন্ন ধরনের খেলার আয়োজনও।

 

এইবেলাডটকম/শফিউল্লাহ/গোপাল