eibela24.com
শনিবার, ২২, সেপ্টেম্বর, ২০১৮
 

 
কিশোরগঞ্জের হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে ইটনা সমিতির মানববন্ধন
আপডেট: ০৫:৫৩ am ০৪-০৫-২০১৭
 
 


কিশোরগঞ্জ প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন, অষ্টগ্রামসহ সমগ্র হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছেন জেলা শহরে  অবস্থানরত হাওরঞ্চলবাসী। 

আজ বুধবার সকাল ১০ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী জেলা শহরের রঙ মহল সিনেমা হলের  সামনের সড়কে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ইটনা সমিতি কিশোরগঞ্জ। 

মানববন্ধন থেকে বক্তারা ক্ষতিগ্রস্ত কৃষকদের কৃষি ঋণ, এনজিও ঋণ মওকুফ, নতুন করে কৃষি ঋণ প্রদানসহ পুনর্বাসনের দাবি জানান। পাশাপাশি তারা পর্যাপ্ত খাদ্য ও ওষুধ সরবরাহের দাবি জানান। এছাড়াও গৃহপালিত পশু রক্ষাসহ এদের খাদ্যের ব্যবস্থা করার জন্য বক্তারা সরকারের কাছে আহবান জানান। 

এতে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ হাওরঞ্চলবাসী প্রধান সমন্বয়ক ও ইটনা সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মেহের উদ্দিন, গণতন্ত্রী পার্টি জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, কিশোরগঞ্জ টিটার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ সাজেদা ইয়াসমিন, কিশোরগঞ্জ হাওরঞ্চলবাসী সদস্য সচিব রুহুল আমীন, ইটনা সমিতির সভাপতি অ্যাডভোকেট আঃ মালেক ভুইয়া, সহসভাপতি গিয়াস উদ্দিন খান মিল্কী, মিঠামইন কল্যাণ সমিতির সভাপতি অধ্যাপক ফজলুর রহমান, জেলা ওয়ার্কাস পার্টির সদস্য মজনু ভুইয়া, ভোরের আলো সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা রেজাউল হাবীব রেজা, কিশোরগঞ্জ হাওরঞ্চলবাসী মিঠামইনের সমন্বয়ক এম এ হালিম তালুকদার, কিশোরগঞ্জ সামাজিক সাংস্কৃতিক পরিষদের আহবায়ক ও সমন্বয়ক প্রদীপ কুমার বর্মণ প্রমূখ।

মানববন্ধনে সরকারী চাকুরীজীবি কল্যাণ ফোরাম, ভোরের আলো সাহিত্য আসর, মিঠামইন উপজেলা কল্যাণ সমিতি, কিশোরগঞ্জ হাওরঞ্চলবাসী, কেন্দুয়া সমিতি, কটিয়াদী সমিতি ও তাড়াইল সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। পরে প্রধানমন্ত্রী বরাবরে লিখিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন।

 

এইবেলাডটকম/নজরুল/রাজু