eibela24.com
বৃহস্পতিবার, ১৫, নভেম্বর, ২০১৮
 

 
রায়পুরায় সড়কের মরা গাছ পথচারীদের মরণ ফাঁদ
আপডেট: ১২:০৮ am ০৮-০৫-২০১৭
 
 


নরসিংদী: নরসিংদীর রায়পুরা-বারৈচা প্রধান সড়কের বোয়ালমালমারা নামক এলাকায় রাস্তার দু’পাশে অর্ধশতাধিক উঁচু বিভিন্ন প্রজাতির গাছ মরে শুকিয়ে দাঁড়িয়ে রয়েছে।

যা সামান্য বাতাস ও ঝড় হলেই গাছের ডালপালা ভেঙ্গে পড়ে আহত হচ্ছে পথচারীরা। বিশেষ করে রাতের আঁধারে এটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। একই অবস্থা রায়পুরা-মরজাল প্রধান সড়কের সাহেবনগর এলাকায়ও। তবে এখানে মরা শুকনো গাছ না থাকলেও রাস্তার দু’পাশের কয়েকটি বড় গাছ হেলে পড়ে রাস্তার অধিকাংশ দখল করে রেখেছে।

ফলে এ সড়কে চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন পথচারী ও যানবাহন চালকরা। দীর্ঘদিন ধরে এসব মরা ও রাস্তার উপর হেলে থাকা গাছ পথচারীদের হতাহতের একটি উল্লেখ্যযোগ্য কারণ হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি মৌখিকভাবে একাধিকবার অবহিত করা হলেও এ নিয়ে স্থানীয় প্রশাসনের কোনো মাথা ব্যথা নেই বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল।

আলকাছ মিয়া নামে এক পথচারী জানান, গত কয়েকদিন আগেও সন্ধ্যার পর চলন্ত অটোবাইকের উপর শুকনো গাছ ভেঙ্গে পড়ে ৩-৪জন আহত হয়। এরকম ঘটনা প্রায়ই ঘটছে। স্থানীয়রা জানান, রাস্তার পাশে থাকা একটি বড় শিমুল গাছ মরে শুকিয়ে মৃত্যুকূপ হয়ে দাঁড়িয়ে আছে।এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ বলেন, শুকনো গাছগুলোর কথা শুনেছি। সরেজমিনে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

এইবেলাডটকম/এবি