eibela24.com
রবিবার, ২৩, সেপ্টেম্বর, ২০১৮
 

 
সৈয়দপুর উপজেলা উপ-নির্বাচন ৫৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ
আপডেট: ০২:০৬ pm ১৪-০৫-২০১৭
 
 


নীলফামারী  প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ১৬ মে।

এই নির্বাচনে ৭১টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে ৫৯টি কেন্দ্রকে অতিগুরুত্বপূর্ণ ও ১২টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। সাধারণ ১২টি কেন্দ্র রয়েছে পৌরসভার আওতাধীন।সৈয়দপুর থানা পুলিশ বিগত সময়ের বিভিন্ন নির্বাচনে নির্বাচনী চিত্র ও বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণে ওইসব কেন্দ্র চিহ্নিত করেছেন।সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট প্রদানে ভোটার ও সাধারণ জনগণের নিরাপত্তায় প্রশাসনের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা করেছে। এজন্য রয়েছে ৭১ জন পুলিশ অফিসার, ২৮৪ জন পুলিশ সদস্য এবং ৮৫২ জন আনসার ও ভিডিপি সদস্য।

সূত্রটি জানায়, প্রতি ভোটকেন্দ্রে একজন অফিসারের নেতৃত্বে চারজন কনস্টেবল ও ১২ জন আনসার সদস্যসহ  মোট ১৭ জন নিরাপত্তার দায়িত্ব পালন করবে। একজন পুলিশ অফিসারের নেতৃত্বে ছয় সদস্য করে ১৪টি মোবাইল টিম মাঠে থাকবে। এর মধ্যে ইউনিয়ন পর্যায়ে ১০টি ও পৌর এলাকায় চারটি মোবাইল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের কয়েকটি টিম থাকবে নির্বাচনী মাঠে।এ ছাড়া ২০ জন করে চারটি স্ট্রাইকিং ফোর্স কাজ করবে।পুলিশের পাশাপাশি র্যাব, বিজিবি ও অন্যান্য বাহিনীর সদস্যরা টহলে থাকবে।বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান।

এইবেলাডটকম/মোমেন/এবি