eibela24.com
মঙ্গলবার, ১৬, জুলাই, ২০১৯
 

 
নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত ঘোষনা 
আপডেট: ১০:১০ am ১৬-০৫-২০১৭
 
 


নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার ৯ ইউনিয়নবাসী মাদকের বিরুদ্ধে সোচ্চার হয়ে বিশাল সমাবেশ করেছে।

গতকাল সোমবার (১৫ মে) স্থানীয় স্টেডিয়াম মাঠে হাজারো নারী-পুরুষ, যুবক, তরুন-তরুনীদের সঙ্গে নিয়ে পুলিশের পক্ষে এই উপজেলাকে মাদকমুক্ত ঘোষনা করা হয়। সভাপতিত্ব করেন পুলিশ সুপার  জাকির হোসেন খাঁন।

সমাবেশে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী, নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, নীলফামারী জেলা প্রশাসক খালিদ রহিম, নীলফামারী পৌরসভা মেয়র ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক দেওয়ান কামাল আহমেদ, সদস্য সচিব এসএম সফিকুল আলম, কিশোরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান,  উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক জাকীর হোসেন বাবুল সহ প্রমুখ।

কিশোরীগঞ্জ থানার ওসি বজলুর রশিদ জানান, সমাবেশের মাধ্যমে ৪৫ জন মাদক ব্যবসায়ীকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ‘একটি বাড়ী একটি খামার’ প্রকল্পে অন্তর্ভুক্ত করে পুনর্বাসন করা হয়। এ ছাড়া ছয় জন মাদক ব্যবসায়ীর মধ্যে ৪ জনকে সেলাই মেশিন ও দুইজনকে ভ্যানগাড়ী প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে সকলকে একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় আনা হবে। এ ছাড়া তাদের একটি করে গাভী বিতরন করা হবে।

এছাড়াও কিশোরীগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত গড়তে উপজেলার ৮১টি ওয়ার্ড ও ৯টি ইউনিয়নে মাদক নিরোধ কমিটি গঠন করা হয়। তাদের সহযোগিতায় মাদক সেবনকারী ও ব্যবসায়ীদের তালিকা প্রণয়ন করা হয়। প্রাথমিক এ তালিকায় ৩১৪ জন মাদক ব্যবসায়ীর নাম পাওয়া যায়। এ ছাড়া শতাধিক মাদকসেবীকে আটক করে প্রেরক করা হয় মাদক নিরাময় কেন্দ্রে। অপর দিকে দেড়শতাধিক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে জেলহাজতে রাখা হয়েছে।

 

এইবেলাডটকম/মোমেন/গোপাল