eibela24.com
মঙ্গলবার, ২৫, সেপ্টেম্বর, ২০১৮
 

 
মায়ের সন্ধানে ভারত যাচ্ছিল ওরা তিনজন
আপডেট: ০৯:২৮ am ০৬-০৬-২০১৭
 
 


যশোর::  মা ভারতের দিল্লীতে থাকেন। তাই তারা মায়ের কাছে যাবে বলে কক্সবাজারের টেকনাফ থেকে বেনাপোলে আসে সোমবার সকালে। পাচার সন্দেহে তাদের আটক করে বেনাপোল বিজিবি সদস্যরা। পরে সব কিছু জানতে পেরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাদের থানায় সোপর্দ করে বিজিবি।

আটককৃতরা হলো- কক্সবাজারের টেকনাফের কাঞ্জরপাড়া এলাকার আবদুস শুকুরের ছেলে মো. ইউসুফ (৩৫), তার ছেলে সোলাইমান (৪), একই এলাকার মোস্তাফিজের ছেলে সালমান (৯) ও রমজান (৫)।

বিজিবি জানায়, ইউসুফ এই তিনটি শিশুকে নিয়ে সকালে বেনাপোল আসেন। ভারতে পাচার করা হবে শিশু তিনজনকে এমন গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল বাসস্ট্যান্ড থেকে তাদের আটক করে ক্যাম্পে নিয়ে আসেন বিজিবি সদস্যরা।

জিজ্ঞাসাবাদে শেষে জানা গেছে, কাজের সন্ধানে ইউসুফের স্ত্রী ভারতের দিল্লীতে থাকেন। একই জায়গায় থাকেন সালমান ও রমজান এর মা। শিশু দুটির কান্নাকাটিতে ইউসুফ তাদের মায়ের কাছে পৌঁছে দিতে বেনাপোল নিয়ে আসেন।

ইউসুফ জানায়, আমরা রোহিঙ্গা মুসলমান। টেকনাফে থাকি। সালমান ও রমজান আপন দুই ভাই আমার আরেক ভাইয়ের ছেলে, সোলাইমান আমার ছেলে। তাদের মায়েরা কিছুদিন হলো কাজের সন্ধানে ভারতের দিল্লীতে গেছে। ছেলেদের কান্নাকাটিতে থাকতে না পেরে তাদের নিয়ে চট্রগ্রামে আসি। পরে বাসে করে বেনাপোল আসি।

তিনি জানান, বেনাপোল বাসস্ট্যান্ড থেকে আমাদের বিজিবি আটক করে ক্যাম্পে নিয়ে আসে। আমি কোনো পাচারকারী না। বেনাপোলের একজন আমাদের ভারতে পার করে দিবে বলে কথা হয়। কিন্তু এখন ফোন ধরছে না।

বেনাপোল বিজিবি ক্যাস্পের নায়েব সুবেদার মো. শহিদ জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। আসলে তারা পাচারকারী নয়।

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

 

এইবেলাডটকম/প্রচ