eibela24.com
শনিবার, ২২, সেপ্টেম্বর, ২০১৮
 

 
নিকলীতে প্রথম বারের মতো ‘সাঁতার উৎসব’ অনুষ্ঠিত
আপডেট: ০৮:৫৩ pm ১১-০৬-২০১৭
 
 


কিশোরগঞ্জ প্রতিনিধিঃ কিশোরগঞ্জের নিকলীতে প্রথম বারের মতো ‘সাঁতার উৎসব’ অনুষ্ঠিত হয়েছে।  

আজ রোববার সকালে  উপজেলা পরিষদে অনুষ্ঠিত দিনব্যাপি এ সাঁতার উৎসবের আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস। এতে সহযোগিতা করে ক্রীড়া পরিদপ্তর।  

এসময় নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসির উদ্দিন মাহমুদ, উপজেলা পরিষদের মহিলা ভাই চেয়ারম্যান রওশন আক্তার প্রমূখ উপস্থিত ছিলেন। 

জেলা ক্রীড়া অফিসার আল-আমিন সবুজ জানান, জাতীয় পর্যায়ে সাঁতারে বেশ সুনাম রয়েছে কিশোরগঞ্জের সাঁতারুদের। আন্তর্জাতিক পর্যায়েও পদক জয়ের নজির রয়েছে তাদের। 

এই সাফল্যকে সবার মাঝে ছড়িয়ে দিতে এবং সাঁতারে তরুণদের উদ্বুদ্ধ করতে ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় এ উৎসব অনুষ্ঠিত হয়েছে বলে তিনি জানান।

আয়োজক সংস্থা থেকে জানা গেছে, তিন উপজেলার বিভিন্ন স্কুল থেকে বাছাইকৃত ৩২ জন বালক এবং ৮ জন বালিকা মিলিয়ে ৪০ জন সাঁতারুদের নিয়ে কর্মশালা হয়েছে। কর্মশালায় সাঁতারকে পেশা হিসেবে বেছে নিতে তাদের উদ্বুদ্ধ করা হয়। শিক্ষা দেয়া হয় সাঁতারের নিয়ম-কানুনও। কিশেরগঞ্জ জেলা ক্রীড়া অফিস থেকে তাদের বিতরণ করা হয় ক্রীড়া সামগ্রী। কর্মশালাতে অংশনেয়া সাঁতারুদের নিয়ে আয়োজন করা হয় উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা। বালক বড় বিভাগে প্রথম হয়েছেন জুনায়েদ, বালক ছোট বিভাগে সেরা হয়েছেন মাহাবুব। বালিকা বিভাগে সেরা হয়েছেন ইশামনি।

পরে উপজেলা চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন। নতুনদের উৎসাহ যোগাতে কর্মশালায় যোগ দিয়েছেন সাফ সোনাজয়ী সাঁতারু মাহফুজা আক্তার শিলা এবং শাহজাহান রনি। সাতারুদের দায়িত্বে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী সাঁতার দলের কোচ মোঃ সোলায়মান। 

উৎসবে সাঁতার ফেডারেশনের ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম সেরা সাঁতারুদের মধ্যে কিশোরগঞ্জের আমিনুল ইসলাম জয়, জহিরুল ইসলাম, হাকিম মিয়া ও প্রমিকে কৃতি সাঁতারু হিসেবে এবং এই অঞ্চলের সাঁতারের কারিগর নিকলী সুইমিং ক্লাবের প্রতিষ্ঠাতা আবুল হাসেম ও এ যাবাৎ কালের সেরা সাফল্য অর্জন করা নিকলীর সাঁতারু কারার ছামেদুলকে সম্মাননা দেয়া হয়। এছাড়াও কর্মশালায় অংশগ্রহণকারী সাতারু ও আমন্ত্রিত দর্শক মিলিয়ে প্রায় ১’শ ৫০জন জন্য পানিতে নেমে  হাঁসধরা প্রতিযোগিতায় অংশ নিয়ে জুনায়েদ, নাঈম এবং আকরাম বিজয়ী হয়েছেন। আর এভাবেই জমকালো আয়োজনের মধ্যদিয়ে শেষ হয় সাঁতার উৎসব ২০১৭।

 

এইবেলাডটকম/নজরুল/গোপাল