eibela24.com
বৃহস্পতিবার, ১৫, নভেম্বর, ২০১৮
 

 
কালিয়াকৈরে পাঁচটি প্রতিমা ভাঙচুর
আপডেট: ১১:১৫ am ০১-০৭-২০১৭
 
 


গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে সার্বজনীন পূজা মন্ডপের জন্য তৈরিকৃত সারদীয়া দূর্গা পূজার ৮টি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

তবে শুক্রবার বিকেল পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করতে পারে নি পুলিশ।

কালিয়াকৈর থানার এএসআই জাকির হোসেন ও প্রতিমা শিল্পী শান্তি গোপাল পালসহ স্থানীয়রা জানান, আসন্ন সারদীয় দূর্গা পূজা উৎসব উপলক্ষে সার্বজনীন বিভিন্ন পূজা মন্ডপের জন্য প্রতিবছরের মতো এবছরও গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চাপাইর এলাকায় বেশক’টি প্রতিমা তৈরীর কাজ চলছিল।

তুরাগ নদীর পাশে স্থানীয় সুধাংশু সাহার বাড়ী সংলগ্ন সার্বজনীন দূর্গা মন্দিরের সামনে ফাঁকা জায়গায় পলিথিন ও টিনের ছাউনি দিয়ে প্রতিমা শিল্পী শান্তি গোপাল পাল এসব প্রতিমা তৈরী করছিলেন।

প্রতিমাগুলোর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। বৃহষ্পতিবার রাত ২টা পর্যন্ত প্রতিমা তৈরি কাজ করেন শান্তি গোপাল পাল ও তার সহকর্মীরা।

পরদিন শুক্রবার ভোরে শান্তি গোপাল পাল সেখানে গিয়ে ২টি গনেশ, ২টি লক্ষী, ২টি স্বরসতী,২টি কার্তিকসহ মোট ৮টি প্রতিমা ভাঙ্গা অবস্থায় পড়ে থাকতে দেখেন।

এর মধ্যে ৫টি প্রতিমাকে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে এবং ৩টির মাথা ও হাতসহ শরীরের বিভিন্ন অংশ ভেঙ্গে ফেলা হয়েছে। ধারণা করা হচ্ছে, শুক্রবার ভোর রাতে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়ে পালিয়েছে। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ও র্যা ব সদস্যরা ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

স্থানীয় টুম্পা রানী পাল জানান, এর আগেও এ গ্রামে প্রতিমা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। কিন্তু ওই ঘটনার কোন বিচার হয়নি।

ফলে এবারের এ ভাংচুরের ঘটনায় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজনের মাঝে আতংক দেখা দিয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে সার্বজনীন সারদীয়া দুর্গা উৎসব শুরু হতে যাচ্ছে।

এ উৎসব যাতে এলাকাবাসী সুষ্ঠুভাবে পালন করতে পারে এজন্য স্থানীয় সংসদ সদস্য মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আকম মোজাম্মেল হকের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

স্থানীয় চাপাইর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য দেব্রত শাহা পবন জানিয়েছেন, এভাবে দুর্গাপূজার আগে প্রতিমা তৈরির মুহুর্তে ভেঙ্গে দেয়ায় এলাকাবাসী বেশ আতঙ্কে রয়েছে। তাই আগামী দুর্গা উৎসব পালন করা নিয়ে এলাকাবাসী শঙ্কায় আছেন বলেও জানান তিনি।

কালিয়াকৈর থানার ওসি আব্দুল মোতালিব জানান, প্রতিমা ভাংচুরের ঘটনায় আতংক হওয়ার কিছু নেই। এ ঘটনায় তদন্ত চলছে। তবে এখনো পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয় নি। এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে।

 

 

এইবেলাডটকম/প্রচ