eibela24.com
শনিবার, ১৭, নভেম্বর, ২০১৮
 

 
আমার রেকর্ড সহসাই কেউ ভাঙ্গতে পারবেনা : উসাইন বোল্ট
আপডেট: ১০:০৯ pm ০৬-০৯-২০১৭
 
 


একের পর এক বিশ্বরেকর্ড গড়ে অ্যাথলেট তারকা উসাইন বোল্ট নিজেকে নিয়ে গেছেন সাফল্যের শীর্ষে। নিজের গড়া এসব রেকর্ড সহসাই কেউ ভাঙ্গতে পারবেনা বলে মনে করেন তিনি। সম্প্রতি জাপানে একটি অনুষ্ঠানে এমন কথাই জানালেন তিনি। বোল্ট বলেন, কেউ তার রেকর্ড ভাঙলেও কমপক্ষে ১৫ থেকে ২০ বছর লেগে যাবে।

বর্তমান সময়ের অ্যাথলেটদের প্রশংসা করে বোল্ট বলেন, 'আমি মনে করি, ইয়োহান ব্লেক, জাস্টিন গ্যাটলিন এবং আসাফা পাওয়েলদের নিয়ে এটাই সেরা অ্যাথলেট যুগ। যদি আমার রেকর্ডগুলো ভাঙে তবে এই যুগেই ভাঙবে।

অ্যাথলেট ট্রাকে কখনো আর না ফেরার কথা জানিয়ে এই কিংবদন্তি বলেন, 'আমার কিছুই প্রমাণ করার নেই। এই কারণেই আমি ট্র্যাক এবং ফিল্ডকে বিদায় জানিয়েছি। আপনি যখন নিজের চাওয়ার সবটুকুই অর্জন করবেন তবে সেটিকে নিয়ে আঁকড়ে থাকার কোনো মানেই হয় না।'

জ্যামাইকান অ্যাথলেট উসাইন বোল্ট অলিম্পিক গেমসসহ বিভিন্ন আর্ন্তজাতিক প্রতিযোগিতায় সবচেয়ে কম সময়ে দৌড়ে বিশ্বরেকর্ড গড়েন। শুধুমাত্র দ্রুতগতিই নয়, এই ট্রাকে সবচেয়ে বেশি পদকও এখন বোল্টের দখলে। ক্যারিয়ারের শেষ সময়ে ইনজুরিতে পড়ে ২০১৭ সালে আর্ন্তজাতিক সব ধরণের প্রতিযোগিতা থেকে অবসরের ঘোষণা দেন গতির রাজা উসাইন বোল্ট।

এসএম