মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
রুয়েটে আর্কিটেকচার ও পুরকৌশল বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স
প্রকাশ: ১০:৩৯ pm ১০-০২-২০১৭ হালনাগাদ: ১০:৩৯ pm ১০-০২-২০১৭
 
 
 


রাজশাহী প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে “প্ল্যানিং আর্কিটেকচার এন্ড সিভিল ইঞ্জিনিয়ারিং” বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স।

গতকাল সকালে কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে তিন দিনব্যাপী এই কনফারেন্সের উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশে প্রথমবারের মত “প্ল্যানিং আর্কিটেকচার এন্ড সিভিল ইঞ্জিনিয়ারিং” বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স আয়োজন করতে পেরে রুয়েট পরিবার গর্বিত।

কনফারেন্স আয়োজন কমিটির সভাপতি ও পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আব্দুস সোহবানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাপানের রুকুয়াস বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার এন্ড সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর নবুইউকি ওগুরা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মেয়েদী আহমেদ আনসারী ও আর্কিটেক বিভাগের প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা এবং সেভেনরিং সিমেন্টের সিনিয়র ম্যানেজার প্রকৌশলী এ এইচ এম তৌহিদুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন কনফারেন্স আয়োজন কমিটির সেক্রেটারী ও পুরকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার।

পুরকৌশল অনুষদের উদ্যোগে আয়োজিত এই আন্তর্জাতিক কনফারেন্সে বিভিন্ন দেশের প্ল্যানিং, আর্কিটেকচার, এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ক গবেষক, একাডেমিসিয়ান, শিক্ষাবিদ ও প্রকৌশলীগন অংশগ্রহন করছেন।

সেভেনরিং সিমেন্টের পৃষ্টপোষকতায় আয়োজিত তিন দিনব্যাপী এই কনফারেন্সের টেকনিক্যাল সেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন উল্লেখিত বিষয়ে বিশেষজ্ঞগন। আগামীকাল শনিবার বিকেল পাঁচটায় কনফারেন্সের সমাপনী অনুষ্ঠান কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

 

এইবেলাডটকম/অরুন/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71