বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
অষ্টগ্রামে ভোটার তালিকা হালনাগাদে জটিলতা
প্রকাশ: ০১:৫৬ pm ২৮-১১-২০১৬ হালনাগাদ: ০১:৫৬ pm ২৮-১১-২০১৬
 
 
 


সংবাদদাতা, (অষ্টগ্রাম) কিশোরগঞ্জ : হাওড় উপজেলা অষ্টগ্রামে ভোটার তালিকা হালনাগাদ করনে জটিলতা বিরাজ করছে।

গত বুধবার উপজেলা নির্বাচন অফিসার আহুত এক প্রচারণা সভায় এ জটিলতা নিয়ে ইউ.পি চেয়ারম্যান ও অন্যান্য গণ প্রতিনিধিদের আলোচনায় এ জটিলতা সমাধান হয়নি।

ইউ.এন.ও আবু তাহের সাঈদের চেম্বারে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা ০৫টি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা ভাল হলেও ০৩টি ইউনিয়নের গ্রাম গুলোর যোগাযোগ অত্যন্ত দুর্গম নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক আগামী ২৭শে নভেম্বর থেকে ১৫ই ডিসেম্বরের মধ্যে প্রাপ্ত বয়স্ক ভোটারদের তালিকা হালনাগাদ করতে হবে।

উপজেলা নির্বাচন প্রতি ইউনিয়ন পরিষদের মাধ্যমে দুই দিনে এ কাজ সম্পন্ন করা এবং সর্বশেষ উপজেলা সদরে এসে নির্বাচন অফিসে ছবি তুলা ও টিপ দেওয়ার সিন্ধান্ত রয়েছে।কিন্তু বিভিন্ন ইউনিয়নের গ্রামগুলো থেকে উপজেলা সদরের দূরত্ব ১০ থেকে ১২ মাইল এবং উন্নত কোন যোগাযোগ ব্যবস্থা নেই।

এসব গ্রামের নারী-পুরুষ ভোটারেরা উপজেলা সদরে এসে  ফটো তুলতে ও টিপ দিতে দুই থেকে চারশত টাকা খরচ হবে এবং সারাদিন অবস্থান করতে হবে। অনেক শ্রমজীবি খেটে খাওয়া মানুষের পক্ষে তা শুধু জটিলতা নয় দুঃসাধ্য ও বটে।

সভায় দেওঘর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইব্রাহীম মিয়া ও পূর্ব অষ্টগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কাছেদ মিয়া ইউনিয়ন পরিষদের খরচে প্রতি ইউনিয়নে গিয়ে ছবি ও টিপ সংগ্রহের আহব্বান করেন। কিন্তু উপজেলা নির্বাচন অফিসার রেজাউল করিম ভূইয়া নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনের  বরাত দিয়ে বলেন এগুলো উপজেলা সদরে এসেই করতে হবে।

ফলে এ উপজেলার প্রত্যন্ত গ্রামগুলোর অনেক ভোটারই তাদের ভোট উঠাতে ব্যর্থ হবে বলে অভিজ্ঞ মহলের ভাষ্য। সভায় উপস্থিত ছিলেন ইউএনও আবু তাহের সাঈদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সরকারী কর্মকর্তা ও সুধীবৃন্দ। 


এইবেলাডটকম/মন্তোষ/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71