রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বেলকুচিতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে  “শুভ বাংলা নববর্ষ” উদযাপন
প্রকাশ: ০৫:৫২ am ১৫-০৪-২০১৭ হালনাগাদ: ০৫:৫২ am ১৫-০৪-২০১৭
 
 
 


সিরাজগঞ্জ প্রতিনিধিঃ এসো, এসো, এসো হে বৈশাখ। তাপসনিশ্বাসবায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে, বৎসরের আবর্জনা দূর হয়ে যাক। যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে-যাওয়া গীতি, অশ্রুবাষ্প সুদূরে মিলাক। মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা। রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক।

পহেলা বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ। বাঙালির প্রাণের উৎসবের দিন। নতুন বছরকে বরণ করে নিতে গোটা উপজেলাবাসী অপেক্ষা করে একটি বছর। নববর্ষকে বরণ করে নিতে আজ শুক্রবার সিরাজগঞ্জের বেলকুচিতে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। বাঙালির সর্বজনীন পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে বিভিন্ন সংগঠন ও জনসাধারণ মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহন করে এবং নেচে গেয়ে উল্লাস করে শিশু কিশোররা। 

বাংলা নববর্ষকে স্বাগতম-শুসাগতম জানাতে সকালে বেলকুচি বহুমুখী মহিলা ডিগ্রী কলেজের উদ্যোগে বিভিন্ন সামাজিক সংগঠন-সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও সর্বস্তরের জনগনের অংশগ্রহনে মঙ্গল শোভাযাত্রা উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। গ্রামবাংলার ঐতিহ্য হাতি, ঘোডা, বাঘ, ইলিশ, ঢাক-ঢোল, একতারা-দোতরাসহ নানা আল্পনা অঙ্কিত ফেষ্টুন নিয়ে সকল পেশাজীবি মানুষ শোভাযাত্রায় অংশ নেয়। 

সাবেক মন্ত্রী, জেলা পরিষদের চেয়ারম্যান,জেলা আওয়ামীলীগের সভাপতি ও অত্র কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস এতে নেতৃত্ব দেন। এসময় দলীয় ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শোভাযাত্রা শেষে বেলকুচি বহুমুখী মহিলা ডিগ্রী কলেজে  ইলিশ-পান্তা ভোজের আয়োজন করা হয়। 

অপর দিকে বেলকুচি ডিগ্রী কলেজের উদ্যেগে মঙ্গল সোভাযাত্রা ও পান্তা-ইলিশ ভোজের আয়োজন করা হয়। ৬৬-সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) জাতীয় সংদ সদস্য আব্দুল মজিদ মন্ডল এতে নেতৃত্ব দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল হাসানসহ সরকারী কর্মকর্তাবৃন্দ ও দলীয় নেতৃবৃন্দ।  

বেলকুচি উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন, এনজিও সংস্থা পৃথক পৃথকভাবে শোভাযাত্রা বের করে। এদিকে পহেলা বৈশাখ উপলক্ষে উপজেলা পৌর শহরের চালা-মুকুন্দগাতী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে তিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

 

এইবেলাডটকম/চন্দন/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71