শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
চাঁপাইনবাবগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড পালন উপলক্ষে মতবিনিময় সভা
প্রকাশ: ০৮:৩৯ am ০৮-১২-২০১৬ হালনাগাদ: ০৮:৩৯ am ০৮-১২-২০১৬
 
 
 


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন অফিস সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) পালন উপলক্ষে বুধবার জেলা পর্যায়ের সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন ও মতবিনিময় সভা হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. প্রধান আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে মাল্টিমিডিয়া পাওয়ার পয়েটে প্রেজেন্টেশনে এই প্রোগ্রামের লক্ষ্য, বর্তমান পরিস্থিতি, সংশি¬ষ্ট আলোচ্য বিষয় সমূহ ও করনীয় উপস্থাপন করেন ইউনিসেফের পূষ্টি বিশেষজ্ঞ ডা. আবু সায়েম।

আগামী ১০ ডিসেম্বর শনিবার ২ লক্ষ ১৩ হাজার ৬৬১ জন ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুকে উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার জিনাত আরা হক, ডা. পাপিয়া সুলতানা, শিশু বিশেষজ্ঞ ডা. বিপদ ভঞ্জনসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৩৩ জন কর্মী। 

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন অফিসের আয়োজনে সভায় জানানো হয়, আগামী ১০ ডিসেম্বর ৬-১১ মাস বয়সী ২৪,২২১জন শিশুকে ১ লক্ষ ইউনিটের একটি করে নীল রং এর ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১,৮৯,৪৪০জন শিশুকে ২ লক্ষ ইউনিটের একটি করে লাল রং এর ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে কর্মপরিকল্পনা প্রনয়ণ, সব ধরনের জনবল নিয়োগ, প্রশিক্ষণ ও প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলায় মোট ১২৫৯টি ক্যাপসুল সেবন কেন্দ্রসহ ভ্রাম্যমান কেন্দ্র স্থাপন করা হবে।

জেলায় ক্যাম্পেইনের লক্ষ্যমাত্রা শতভাগ ধরা হয়েছে।জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) সফলের জন্য মিডিয়াকর্মীসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন সিভিল সার্জন।

এইবেলাডটকম/ইমরান/এফএআর
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71