শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩
শনিবার, ৮ই আশ্বিন ১৪৩০
সর্বশেষ
 
 
বাংলাদেশে পৌঁছেছেন বিক্রম দোরাইস্বামী
প্রকাশ: ০৫:০২ pm ০৫-১০-২০২০ হালনাগাদ: ০৫:০২ pm ০৫-১০-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মহামারি করোনাভাইরাসের কারণে ফ্লাইট যোগাযোগ বন্ধ থাকায় স্থলপথে বাংলাদেশে পৌঁছেছেন ঢাকায় নিযুক্ত নতুন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। 

সোমবার (০৫ অক্টোবর) সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে পৌঁছান তিনি। ভারতের ত্রিপুরা রাজ্য হয়ে বাংলাদেশে আসা বিক্রমের ঢাকায় পৌঁছার কথা রয়েছে দুপুরের দিকে। তিনি সাবেক ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাসের স্থলাভিষিক্ত হচ্ছেন।

নতুন ভারতীয় হাইকমিশনারকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে আলম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মিজানুর রহমান ও আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী প্রমুখ।

জানা গেছে, আগামী ৮ অক্টোবর (বৃহস্পতিবার) রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করবেন তিনি।

গত ১৩ আগস্ট ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে বিক্রম দোরাইস্বামীকে বাংলাদেশের নতুন হাইকমিশনার নিয়োগের বিষয়টি জানায়।
   
বিক্রম দোরাইস্বামী ভারতের পররাষ্ট্র ক্যাডারের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা। তিনি সর্বশেষ ভারতের পররাষ্ট্র মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

তিনি এর আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশ ও মিয়ানমার (বিএম) বিভাগের যুগ্ম সচিব ছিলেন।

এদিকে বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসেবে যোগ দেবেন।

এর আগে বেনাপোল সীমান্ত দিয়ে গত ২ অক্টোবর ঢাকা ছেড়েছেন বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। গত বছরের ১ মার্চ ঢাকায় আসেন তিনি। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2023 Eibela.Com
Developed by: coder71